৩২ হাজারের নিচে Walton এর ভালো ৬ টি ল্যাপটপ, Walton ল্যাপটপ এর ডিসকাউন্ট পলিসি এবং EMI/কিস্তিতে কেনার প্রক্রিয়া জেনে নিন ।।


 টি দারুন Walton এর ল্যাপটপ সম্পর্কে আজ কথা বলব যেগুলোর দাম ৩২ হাজার টাকার  এবং ল্যাপটপ কেনার ক্ষেত্রে যাবতীয় ডিসকাউন্ট অফার সম্পর্কে।

বর্তমানে Walton দেশের সব মানুষ যেন সহজে ল্যাপটপ কিনতে পারে সেই প্রত্যয়ে ব্যাপক সুবিধার সাথে সর্বোচ্চ ১২ মাসের কিস্তি সহ আরো বিভিন্ন ডিসকাউন্ট ও অফার এর সাথে তাদের ল্যাপটপ বাজারজাত করছে।Walton ল্যাপটপ এর পারফর্মেন্স সম্পর্কে বেশ কিছু সংবাদ মাধ্যমের তথ্য অনুযায়ী ইতিবাচক সারা পাওয়া গিয়েছে।দেশের মানুষ সবচেয়ে কম দামে জেনুইন উইন্ডোজ এর স্বাদ পাবে এই Walton Laptop থেকে।

Walton এর ছয়টি ভালো ল্যাপটপ এর তথ্য:


Walton Passion WP156U3S এবং WP156U3G


ল্যাপটপটিতে রয়েছে ১৫.৬ ইঞ্চি ফুল এইচডি গ্লেয়ার(Glare) এলসিডি (LCD) ডিসপ্লে।প্রোসেসর হিসেবে রয়েছে ইন্টেল এর ষষ্ঠ প্রজন্মের core i3 ২.৩ GHz প্রোসেসর আর যেটি খুবই কম পাওয়ার কনজিউম করে;যা একটি ভালো ল্যাপটপের জন্য অত্যান্ত গুরুত্বপূর্ণ। এতে রয়েছে ৫০০ জিবি হার্ডডিক্স এবং ৪ জিবি ডিডিআর ৩ র্যাম। আরও রয়েছে ডিভিডি রাইটার + ড্রাইভার। ল্যাপটপ টিতে থাকবে জেনুইন উইন্ডোজ ১০ অপারেটিংসিস্টেম।
WP156U3G মডেলটি থাকছে Gray কালারে এবং WP156U3S মডেলটি থাকছে Silver কালারে।
এই মডেল এর ল্যাপটপ দাম ডিসকাউন্ট ও ইন্টারেস্ট ছাড়া ৩১৯৯০ টাকা।

Walton Passion WP146U3S


ল্যাপটপটিতে রয়েছে ১৪ ইঞ্চি ফুল এইচডি গ্লেয়ার(Glare) এলসিডি (LCD) ডিসপ্লে।প্রোসেসর হিসেবে রয়েছে ইন্টেল এর ষষ্ঠ প্রজন্মের core i3 ২.৩ GHz প্রোসেসর আর যেটি খুবই কম পাওয়ার কনজিউম করে;যা একটি ভালো ল্যাপটপের জন্য অত্যান্ত গুরুত্বপূর্ণ। এতে রয়েছে ৫০০ জিবি হার্ডডিক্স এবং ৪ জিবি ডিডিআর ৩ র্যাম। আরও রয়েছে ডিভিডি রাইটার + ড্রাইভার। ল্যাপটপ টিতে থাকবে জেনুইন উইন্ডোজ ১০ অপারেটিংসিস্টেম।
WP146U3S মডেলটি থাকছে Silver কালারে।এই মডেল এর ল্যাপটপ দাম ডিসকাউন্ট ও ইন্টারেস্ট ছাড়া ২৯৯৯০ টাকা।

Walton Tamarind  WT146U3G এবং WT146U3S


ল্যাপটপটিতে রয়েছে ১৪ ইঞ্চি ফুল এইচডি গ্লেয়ার(Glare) এলসিডি (LCD) ডিসপ্লে।প্রোসেসর হিসেবে রয়েছে ইন্টেল এর ষষ্ঠ প্রজন্মের core i3 ২.৩ GHz প্রোসেসর আর যেটি খুবই কম পাওয়ার কনজিউম করে;যা একটি ভালো ল্যাপটপের জন্য অত্যান্ত গুরুত্বপূর্ণ। এতে রয়েছে ৫০০ জিবি হার্ডডিক্স এবং ৪ জিবি ডিডিআর ৩ র্যাম। আরও রয়েছে ডিভিডি রাইটার + ড্রাইভার। ল্যাপটপ টিতে থাকবে জেনুইন উইন্ডোজ ১০ অপারেটিংসিস্টেম।কোনো DVD বা CD ড্রাইভ নেই,তবে এক্সটারনাল DVD ড্রাইভ লাগানো যাবে।
WT146U3G মডেলটি থাকছে Gray কালারে এবং WT146U3S মডেলটি থাকছে Silver কালারে। এই মডেল এর ল্যাপটপ দাম ডিসকাউন্ট ও ইন্টারেস্ট ছাড়া ২৯৫০০  টাকা।

Walton Tamarind WT156U3G


ল্যাপটপটিতে রয়েছে ১৫.৬ ইঞ্চি ফুল এইচডি গ্লেয়ার(Glare) এলসিডি (LCD) ডিসপ্লে।প্রোসেসর হিসেবে রয়েছে ইন্টেল এর ষষ্ঠ প্রজন্মের core i3 ২.৩ GHz প্রোসেসর আর যেটি খুবই কম পাওয়ার কনজিউম করে;যা একটি ভালো ল্যাপটপের জন্য অত্যান্ত গুরুত্বপূর্ণ। এতে রয়েছে ৫০০ জিবি হার্ডডিক্স এবং ৪ জিবি ডিডিআর ৩ র্যাম। আরও রয়েছে ডিভিডি রাইটার + ড্রাইভার। ল্যাপটপ টিতে থাকবে জেনুইন উইন্ডোজ ১০ অপারেটিংসিস্টেম।কোনো DVD বা CD ড্রাইভ নেই,তবে এক্সটারনাল DVD ড্রাইভ লাগানো যাবে।এই ল্যাপটপটি খুবই স্লীম।
WT156U3G মডেলটি থাকছে Gray কালারে । এই মডেল এর ল্যাপটপ দাম ডিসকাউন্ট ও ইন্টারেস্ট ছাড়া ৩১৫০০ টাকা।


Walton Laptop কেনার ডিসকাউন্ট পলিসি:


Walton এর কর্মকর্তা এবং কর্মচারীরা মোট দামের ৫% কম এ ল্যাপটপ কিনতে পারবেন।
Walton এর কর্মকর্তা এবং কর্মচারীর রেফারেন্সে ল্যাপটপ কিনলে মোট দামের ৫% কম এ ল্যাপটপ কিনতে পারবেন।

যেকোন শ্রেনীর শিক্ষার্থীরা যেকোন ছাত্রত্বের প্রমান পত্র এবং পিতামাতার ভোটার আইডি কার্ড এর নম্বর/ছবি সহকারে যাবতীয় ডকুমেন্ট এর ভিত্তিতে সে ৫% কম দামে ল্যাপটপ কিনতে পারবে।

শিক্ষার্থীরা ৫% মূল্যছাড় তো পাবেই ; তার ওপর তাদের জন্য রয়েছে বিশেষ ১২ মাসের কিস্তি ব্যবস্হা।তবে কিস্তি দিতে ১২ মাসের বেশি সময় লাগলে বিশেষ সুবিধাটি বাতিল হবে।


কিস্তিতে নেয়ার প্রক্রিয়া:


Waptop  Laptop এর আনুষ্ঠানিক উদ্বোধনী অনুষ্ঠানে Walton এর সকল ল্যাপটপ কিস্তি তে কেনার সুবিধা থাকবে এ বিষয়ে ঘোষনা দেওয়া হয়েছে। ক্রেতারা  Walton Plaza থেকে ৩ মাস,৬ মাস,৯ মাস এবং সর্বোচ্চ ১২ মাসের সহজ কিস্তিতে Walton এর যেকোন ল্যাপটপ কিনতে পারবেন।

ক্রেতারা সরাসরি মাসিক টাকা প্রদান (Hand Cash) এবং ক্রেডিট কার্ড (Credit Card)উভয় পদ্ধতিতেই ল্যাপটপ কিস্তিতে কিনতে পারবে।

(Hand Cash)

আমরা এখানে উদাহরন হিসেবে Walton Passion WP146u3S মডেলটি বেছে নিলাম; যার মূল্য ২৯৯৯০ টাকা; এই 
ডাউনপেমেন্ট দেয়ার পর যে টাকাটি অবশিষ্ট থাকবে তার ওপর লাভ্যাংশ ধরা হবে।

 যদি ক্রেডিট কার্ড না থাকে আর যদি অর্থের মাধ্যমে কিস্তিতে নিতে চাই তবে আমাদের মোট মূল্যের সর্বনিম্ন ৩০% ডাউনপেমেন্ট দিতে হবে; সুতরাং দাম ২৯৯৯০ টাকা হলে ৮৯৯৭ টাকা ডাউনপেমেন্ট দিতে হবে।

এখন সুবিধা অনুযায়ী ৩ মাস মেয়াদী,৬ মাস মেয়াদী, ৯ মাস মেয়াদী এবং ১২ মাস মেয়াদী এই চারটি মেয়াদে কিস্তি নেয়া যাবে।


  • যদি ৩ মাস মেয়াদী কিস্তি নেয়া হয় তবে ডাউনপেমেন্ট ৩০% (৮৯৯৭/=)দেয়ার পর ০% লাভ্যাংশ হারে মোট বাকি থাকবে ২০৯৯৩ টাকা এবং প্রতিমাসে ৬৯৯৮  টাকার মতন কিস্তি প্রদান করতে হবে।
  • যদি ৬ মাস মেয়াদী কিস্তি নেয়া হয় তবে ডাউননপেমেন্ট ৩০% (৮৯৯৭/=)দেয়ার পর ৩% লাভ্যাংশ হারে মোট বাকি থাকবে ২১৬২৩ টাকা এবং প্রতিমাসে ৩৬০৪ টাকার মতন কিস্তি প্রদান করতে হবে।
  • যদি ৯ মাস মেয়াদী কিস্তি নেয়া হয় তবে ডাউনপেমেন্ট ৩০% (৮৯৯৭/=)দেয়ার পর ৬% লাভ্যাংশ হারে মোট বাকি থাকবে ২২২৫২ টাকা এবং প্রতিমাসে ২৪৭২ টাকার মতন কিস্তি প্রদান করতে হবে।
  • যদি ১২ মাস মেয়াদী কিস্তি নেয়া হয় তবে ডাউনপেমেন্ট ৩০% (৮৯৯৭/=)দেয়ার পর ৮% লাভ্যাংশ হারে মোট বাকি থাকবে ২২৬৭২ টাকা এবং প্রতিমাসে ১৮৮৯ টাকার মতন কিস্তি প্রদান করতে হবে।


(Credit Card)

 ক্রেডিট কার্ডে নেয়ার ক্ষেত্রে ৬ মাস মেয়াদী, ৯ মাস মেয়াদী এবং ১২ মাস মেয়াদী এই তিনটি মেয়াদী কিস্তিতে ল্যাপটপ ক্রয় করা যাবে,এবং ডাউনপেমেন্ট সর্বনিম্ন ৩০% অর্থাত দাম ২৯৯৯০ টাকা হলে ডাউনপেমেন্ট ৮৯৯৭ টাকা (৩০%)  প্রদান করতে হবে।

ডাউনপেমেন্ট দেয়ার পর যে টাকাটি অবশিষ্ট থাকবে তার ওপর লাভ্যাংশ ধরা হবে।

  • যদি ৬ মাস মেয়াদী কিস্তি নেয়া হয় তবে ডাউনপেমেন্ট ৩০% (৮৯৯৭/=)দেয়ার পর ০% লাভ্যাংশ হারে মোট বাকি থাকবে ২০৯৯৩ টাকা এবং প্রতিমাসে ৩৪৯৮ টাকার মতন কিস্তি প্রদান করতে হবে।
  • যদি ৯ মাস মেয়াদী কিস্তি নেয়া হয় তবে ডাউনপেমেন্ট ৩০% (৮৯৯৭/=)দেয়ার পর ৩% লাভ্যাংশ হারে মোট বাকি থাকবে ২১৬২৩ টাকা এবং প্রতিমাসে ২৪০২ টাকার মতন কিস্তি প্রদান করতে হবে।
  • যদি ১২ মাস মেয়াদী কিস্তি নেয়া হয় তবে ডাউনপেমেন্ট ৩০% (৮৯৯৭/=)দেয়ার পর ৬% লাভ্যাংশ হারে মোট বাকি থাকবে ২২২৫২ টাকা এবং প্রতিমাসে ১৮৫৪ টাকার মতন কিস্তি প্রদান করতে হবে।
বি:দ্র: এখানে আমরা উদাহরন হিসেবে Walton Passion WP146u3S মডেলটি বেছে নিয়েছিলাম,অন্যান্য ল্যাপটপেও একই হিসাবে দামের ওপর তাদের কিস্তির অাকার পরিবর্তিত হবে।আর উদাহরন হিসেবে এখানে ডাউনপেমেন্ট ধরা হয়েছিল ৩০%।

আশা করি পোস্টটি সকলের ভালো লেগেছে।


EmoticonEmoticon